বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

মজুরি বৃদ্ধির দাবিতে যুক্তরাজ্যের কনটেইনার বন্দরে শ্রমিকদের কর্মবিরতি

মজুরি বৃদ্ধির দাবিতে যুক্তরাজ্যের কনটেইনার বন্দরে শ্রমিকদের কর্মবিরতি

আন্তর্জাতিক ডেস্ক : 

মুদ্রাস্ফীতির সঙ্গে মজুরি সমন্বয় নিয়ে অসন্তোষের জেরে আট দিনের কর্মবিরতি শুরু করেছেন যুক্তরাজ্যের সবচেয়ে বড় কনটেইনার বন্দরটি ফ্লেক্সিস্টো’র শ্রমিকেরা। ৩০ বছরের মধ্যে এই প্রথম বন্দরটির শ্রমিকেরা কর্মবিরতিতে গেলেন। সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

লন্ডনের ১১৬ কিলোমিটার দূরের ফ্লেক্সিস্টো বন্দরটির শ্রমিক ইউনিয়নভুক্ত এক হাজার ৯০০ শ্রমিক আট দিনের কর্মবিরতি শুরু করেছেন। এত দিন কর্মবিরতি চললে যুক্তরাজ্যের অর্থনীতিতে ব্যাপক নেতিবাচক প্রভাব পড়বে।

ফ্লেক্সিস্টো ডক অ্যান্ড রেলওয়ে কোম্পানির পক্ষ থেকে সাত শতাংশ মজুরিবৃদ্ধির প্রস্তাব দেওয়া হয়েছে। শ্রমিকেরা তা নাকচ করে দিয়েছেন। মূল্যস্ফীতির চেয়ে কম প্রস্তাব করায় তা মানছেন না শ্রমিকেরা।

রোববার সকাল থেকে কর্মবিরতি শুরু হয়েছে। একেবারে অল্পসংখ্যক শ্রমিক কাজে যোগ দিয়েছেন। বন্দরটিতে দুই হাজার ৫৫০ জনের মতো শ্রমিক কাজ করেন।

বন্দর কর্তৃপক্ষের মুখপাত্র পল ড্যাভি বলেন, ‘৮ দশমিক ১ শতাংশ থেকে ৯ দশমিক ৬ শতাংশ পর্যন্ত মজুরি বাড়ানো হয়েছে। কর্মীদের ক্যাটাগরি অনুযায়ী ভিন্নতা রয়েছে। অথচ দেশের গড় মজুরিবৃদ্ধি ৫ শতাংশ। তা ছাড়া আমাদের অর্থনীতির অবস্থা ভালো নয়। আমরা মন্দা পরিস্থিতির সম্মুখীন হতে যাচ্ছি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech